মালয়েশিয়ায় কাজ করতে গিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ত্রিপুরার যুবকের

96

ওয়েব ডেস্ক, ৩০ জানুয়ারিঃ মালয়েশিয়ায় কাজ করতে গিয়ে মৃত্যু হল এক ভারতীয় যুবকের। জানা গেছে, ত্রিপুরার বাসিন্দা ওই যুবকের নাম মনির হুসেন। মালয়েশিয়ার একটি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। আরও জানা গেছে, তিনি মালয়েশিয়ায় একটি রেস্টুরেন্টে কাজ করতেন। সেখানেই করোনাভাইরাসে আক্রান্ত হন। মঙ্গলবার রাতে তাঁর মৃত্যু হয়। বুধবার সকালে এই দুঃসংবাদ মনিরের পরিবারকে জানায় মালয়েশিয়ার কর্তৃপক্ষ। গত সপ্তাহে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে ভরতি হয়েছিলেন হাসপাতালে। মঙ্গলবার সেখানেই মৃত্যু হয় তাঁর। মণিরের দেহ দ্রুত ত্রিপুরায় আনতে তাঁর পরিবার দিল্লির দ্বারস্থ হয়েছে।

তাঁর বাবা জানিয়েছেন, পরিবারের আর্থিক হাল ফেরাতে দু’বছর আগে মালয়েশিয়া গিয়েছিল ছেলে। সেখানেই এমন মর্মান্তিক পরিণতি তাঁর। মণির হোসেনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই আগরতলা বিমানবন্দরে সতর্কতা জারি করা হয়েছে। বসানো হয়েছে মেডিক‌্যাল টিমও।

মৃত্যুর খবরে শোকে মুহ্যমান মনির হোসেনের পরিবার। মালয়েশিয়া থেকে মনিরের দেহ কীভাবে আনা হবে, তা ভেবে পাচ্ছে না তারা। এই পরিস্থিতিতে কেন্দ্রের সাহায্য চেয়েছেন পরিবারের সদস্যরা।

চিনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ইতোমধ্যে বেড়ে ১৩২ দাঁড়িয়েছে। এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬০০০। এই আতঙ্ক ক্রমে জাঁকিয়ে বসছে বিশ্বের নানা প্রান্তে। ১৭টি দেশে অন্তত ৬০ জন এমন রোগীর হদিস মিলেছে যাঁদের প্রত্যেকের দেহেই নভেল করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত। আমেরিকা, ম্যাকাও, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, জাপান প্রমুখ দেশের পাশাপাশি জার্মানি ও শ্রীলঙ্কাতেও আক্রান্তের খোঁজ মিলেছে। এর মধ্যে মালয়েশিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ত্রিপুরার যুবকের মৃত্যুর খবর সামনে এল।