‘২কোটি দূরের কথা, আগে ২ জনের গায়ে হাত দিয়ে দেখাও’, বাংলায় এনআরসি নিয়ে হুঁশিয়ারি মমতার

86

কলকাতা, ১২ সেপ্টেম্বরঃ ‘বাংলায় ২কোটি তো দূরের কথা, আগে ২ জনের গায়ে হাত দিয়ে দেখাও’।বাংলায় এনআরসি নিয়ে কেন্দ্রকে হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন এনআরসির প্রতিবাদে সিঁথির মোড় থেকে শ্যামবাজার পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার রাস্তায় হাঁটেন মুখ্যমন্ত্রী। এরপর একটি জনসভা করেন তিনি। সেখানেই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সুর চড়ান মমতা। এদিন তিনি বলেন, “বাংলায় এনআরসি হবে না। বাংলা কখনও মাথা নত করবে না, বাংলাকে হিংসা করে লাভ হবে না”। মমতার হুঁশিয়ারি বাংলায় ২কোটি তো দূরের কথা, আগে ২ জনের গায়ে হাত দিয়ে দেখাও।”

এদিকে, এদিনই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ হুঁশিয়ারি দেন, “পশ্চিমবঙ্গে এনআরসি চালু হবেই। দু কোটি মানুষের নাম বাদ যাবে।”দিলীপ ঘোষের ওই হুঁশিয়ারির পাল্টা দিলেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, অসমের পর বাংলায় এনআরসি চালু করা নিয়ে তৎপরতা শুরু হয়েছে গেরুয়া শিবিরে। গত লোকসভা নির্বাচনের প্রচারে এসে এনআরসি নিয়ে হুঁশিয়ারি দিয়েছিলেন বর্তমানে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দ্বিতীয়বারের জন্য মোদী সরকার ক্ষমতায় আসার পর থেকেই এনআরসি চালুর দাবিতে বার বার সরব হতে দেখা গিয়েছে রাজ্য বিজেপি নেতাদের।