পানিট্যাঙ্কিতে গ্রেফতার দুই বাংলাদেশি যুবক

108

বিশ্বজিৎ সরকার, শিলিগুড়িঃ অবৈধ ভাবে ভারতে ঢুকে নেপালে যাবার পথে গ্রেফতার হল দুই বাংলাদেশী যুবক। ধৃতদের নাম বিলাল হুসেন, হাকিম আব্দুল। ধৃত দুজনই বাংলাদেশের বাসিন্দা।

 জানা গিয়েছে, রবিবার ভারত নেপাল সীমান্ত বরাবর পানিট্যাঙ্কি দিয়ে নেপালের দিকে যাচ্ছিল তারা। তখনই এসএসবি চেকপোস্টের কর্তব্যরত এস এসবির ৪১ তম ব্যাটালিয়নের জওয়ানদের সন্দেহ হয় ওই দুই যুবকের প্রতি। এরপর ওই দুই যুবককে আটক করে বৈধ কাগজপত্র দেখাতে বলা হলে, তারা অবশ্য কোন বৈধ কাগজপত্র দেখাতে পারে নি। এরপরে ওই দুই যুবককে আটক করে এসএসবি। পরে পুলিশের হাতে তুলে দিলে গ্রেফতার করে পুলিশ।

এসএসবির জওয়ানরা ধৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পারে ধৃত দুই যুবক গত ৩১ জানুয়ারি ভারত বাংলাদেশ সীমান্তের চ্যাংরাবান্ধা দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করছিল। তারা বাংলাদেশের বুড়িমারি এলাকা থেকে ভারতে প্রবেশ করেছিল অবৈধ এজেন্টদের মারফত। এরা ভারত হয়ে নেপালে কাজের উদ্দেশ্যে যাচ্ছিলেন।

এর জন্য মাথাপিছু তারা ৬০ হাজার টাকা দিয়ে ছিল এজন্টদের। জিঞ্জাসাবাদে ধৃত দুই বাংলাদেশি তিনজন এজেন্টের নাম জানিয়েছে। এরপর ধৃতদের খড়িবাড়ি পুলিশের হাতে তুলে দেয় এস এসবি। পুলিশ জানিয়েছে ভারতীয় ফরেনারস এক্ট অনুযায়ী তাদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।শনিবার ধৃতদের শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হয়।