জমি দখল ঘিরে তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে গুলিবিদ্ধ

201

বিশ্বজিৎ মণ্ডল, মালদাঃ জমির দখল ঘিরে দুই গোষ্ঠীর সংঘর্ষে ধুন্দুমার মালদার রতুয়া। ভাঙচুর করা হলো একাধিক বাড়ি। গুলিবিদ্ধ এক। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে রতুয়া থানার বাহারাল গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ সাহাপুর এলাকায়। গুলিবিদ্ধ অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে রতুয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসে। সেখানে অবস্থার অবনতি হওয়ায় শেখ সিন্টুকে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। বর্তমানে সেখানে চিকিৎসা চলছে তার। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা গেছে, গুলিবিদ্ধ ওই ব্যক্তির নাম শেখ সিন্টু। বয়স ৩২। পেশায় কুষক। অভিযোগ ২ কাঠা জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিবাদ চলছিল স্থানীয় তৃণমূলের দাপুটি নেতা মোহাম্মদ ইয়াসিনের ভাই হাসিম শেখের সাথে। এই নিয়ে বৃহস্পতিবার রাতে আবার তাদের মধ্যে গন্ডগোল বাদে। অভিযোগ, হাসিম শেখ, শেখ লাটু, সহ আরো ১০ তাদের ওপর হামলা করে। ভাঙচুর করা হয় তাদের তিনটি বাড়িতে বলে অভিযোগ। এই ঘটনার রেশ কাটতে না কাটতে শুক্রবার সকালে আবার হাসিম সেখের নেতৃত্বে ১০ থেকে ১২ জন ওই জায়গার দখল নিতে যায়। বাধা দেয় শেখ সিন্টু।

অভিযোগ, তাদের প্রত্যেকের হাতে আগ্নেয়াস্ত্র ছিল। জমির দখল নিতে বাধা দেওয়ায় তাদের মধ্যে আবার গন্ডগোল বাদে। অভিযোগ ঠিক সে সময় তাদের মধ্যে থেকে একজন শেখ সিন্টুকে লক্ষ্য করে গুলি ছুড়ে। ডান পায়ে গুলি লাগে তার। সঙ্গে সঙ্গে স্থানীয়রা তাকে উদ্ধার করে রতুয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসে। সেখানে অবস্থার অবনতি হওয়ায় শেখ সিন্টুকে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। বর্তমানে সেখানে চিকিৎসা চলছে তার।

এই বিষয়ে আক্রান্তের স্ত্রী সালেমা বিবি জানান, 2 কাঠা জমির দখল নিয়ে দীর্ঘদিন ধরেই বিবাদ ছিল। গতকাল রাতে হাসিম সেখ সহ তার দলবল তাদের ওপর চড়াও হয়। শুক্রবার সকালে আবার সেই জমির দখল নিতে আসে তারা। তার স্বামী বাধা দেওয়ায় গুলি করে খুন করার চেষ্টা করে তারা বলে অভিযোগ করেন তিনি।