জামিন পেয়ে বাড়ি ফিরলেন মালদার দুই নির্যাতিতা

0
128

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২৪ জুলাই, মালদা: অবশেষে আজ বাড়ি ফিরলেন নির্যাতিতা দুই মহিলা। জামিন মঞ্জুর হওয়ার পর মঙ্গলবার মালদা জেলা সংশোধনাগার থেকে ছাড়া হল তাদের। উপস্থিত ছিলেন নির্যাতিতা দুই মহিলার পরিবারবর্গও।

উল্লেখ্য, সোমবার মালদার পাকুয়াহাট কাণ্ডে মালদা জেলা আদালতে জোর ধাক্কা খায় পুলিশ। অবশেষে নির্যাতিতা দুই মহিলার জামিন মঞ্জুর করে আদালত। পাকুয়াহাট এলাকায় চোর সন্দেহে দুই মহিলাকে বিবস্ত্র করে মারধর করার ঘটনার অভিযোগে তোলপাড় হয়েছিল রাজ্য তথা দেশ।

সোমবার মালদা আদালতে স্থানীয় থানার পুলিশের ভূমিকা নিয়েই প্রশ্ন তুলতে দেখা গেল নির্যাতিতা দুই মহিলার আইনজীবী অমিতাভ মৈত্রকে। প্রশ্ন উঠেছিল যাঁদেরকে মারধর করা হল, তাঁরা কোনওভাবে চুরির ঘটনার সঙ্গে জড়িত ছিল না? তা এখনও প্রমাণ হয়নি। এমনকী, অভিযোগপত্রে পুলিশের খাতায় ওই দুই মহিলার নামও ছিল না। অথচ তাঁদেরকে অন্যায় ভাবে জেল খাটতে হল। এর খেসারত কে দেবে?

এই প্রশ্ন তুলে বিচারকের সামনে স্থানীয় থানার পুলিশের ভূমিকা নিয়ে সোচ্চার হয়েছিলেন আইনজীবী অমিতাভ মৈত্র। আইনজীবী আরও বলেন, ‘পুলিশের মিথ্যে মামলার প্রতিবাদে আমরা হাইকোর্টে যাচ্ছি। মানবাধিকার কমিশনকেও বিষয়টি জানানো হয়েছে।’

ওই মামলায় সোমবার নির্যাতিতা দুই মহিলাকে জামিন দেন মালদা জেলা আদালতের সিজেএম মৃণালকান্তি মণ্ডল। জামিন পাওয়ার পর আজ অর্থাৎ মঙ্গলবার মালদা জেলা সংশোধনাগার থেকে ছাড়া হয় নির্যাতিতা ওই দুই মহিলাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here