বিশ্ববিদ্যালয়ের পাঠানো রিপোর্টে সন্তুষ্ট, বুধবার যাদবপুরে আসছে না ইউজিসির প্রতিনিধি দল

0
62

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১৫ অগাস্ট, কলকাতাঃ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পাঠানো রিপোর্টে সন্তুষ্ট ইউজিসি। তাই বুধবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে আসছে না বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর প্রতিনিধি দল। এমনটাই জানালেন বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য অমিতাভ দত্ত।

ছাত্র মৃত্যুর কাণ্ডে সোমবারের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কাছে রিপোর্ট চেয়েছিল ইউজিসি। তারপরেই তড়িঘড়ি বৈঠকে বসে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইউজিসিকে রিপোর্ট দিয়ে জানিয়েছিলেন, ছাত্রমৃত্যুর ঘটনায় চার দিনে কী কী পদক্ষেপ করা হয়েছে। তার পরেই ইউজিসি থেকে জানানো হয়েছে, বুধবার তাঁরা যাদবপুরে আসছেন না। রেজিস্ট্রারের দাবি, ইউজিসি তাদের রিপোর্টে সন্তুষ্ট হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের তরফে যে রিপোর্ট ইউজিসিকে পাঠানো হয়েছে তাতে বলা হয়েছে ছাত্রমৃত্যুর ঘটনার পর হস্টেল থেকে নতুন ছাত্রদের সরিয়ে দেওয়া হয়েছে। তাঁদের রাখা হয়েছে নতুন একটি হস্টেলে। ছাত্রেরা যাতে আতঙ্কিত না হয়ে পড়েন, তার জন্য তাঁদের সঙ্গে আলাদা করে কথাও বলেছেন কর্তৃপক্ষ। তাঁদের নিরাপত্তার আশ্বাস দেওয়া হয়েছে।

এ ছাড়া, বিশ্ববিদ্যালয়ের তরফে প্রত্যেক বিভাগের প্রথম বর্ষে ভর্তি হওয়া নতুন ছাত্রছাত্রীদের জন্য এক জন করে পরামর্শদাতা (মেন্টর) নিয়োগ করা হয়। ছাত্রছাত্রীদের যে কোনও রকম সমস্যার বিষয় ওই মেন্টরকেই জানানোর কথা। সেই মেন্টরদের নামের তালিকাও ইউজিসিকে পাঠিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তাছাড়া, যে তদন্ত কমিটি বসানো হয়েছে তারা পাঁচ দিনের মধ্যে রিপোর্ট দেবে তার ওপর ভিত্তি করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। পাস করে যাওয়ার তিনদিনের মধ্যে হোস্টেল ছেড়ে দিতে হবে। অর্থাৎ, প্রাক্তনীদের হোস্টেলে থাকার বিষয়ে আরও কড়া হচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রেজিস্ট্রারের দাবি, ইউজিসি তাদের রিপোর্টে সন্তুষ্ট হয়েছে। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সংক্রান্ত তদন্তের অগ্রগতি নিয়ে দফায় দফায় ইউজিসিকে রিপোর্ট দেবে। ইউজিসির তরফেও নিয়মিত তদন্তের খোঁজ নেওয়া হবে বলে খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here