কেন্দ্রীয় মন্ত্রীসভার বড়সড় রদবদল হল আজ, নতুন ৪৩ জন নিয়োগ, পুরনো ১২ জনের ইস্তফা

53

ওয়েব ডেস্ক, ৭ জুলাইঃ দ্বিতীয় দফার মন্ত্রিসভায় বড়সড় রদবদল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একাধিক বড়সড় নামের উপর যেখানে কোপ নেমে এসেছে, সেখানে জোর দেওয়া হয়েছে তারুণ্যকে। ভোটব্যাঙ্কের চিন্তাও মাথাও রাখা হয়েছে। বুধবার সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে ৪৩ জন নেতা শপথ নিলেন। সেই তালিকায় বাংলার চারজনও থাকলেন। তবে কেউ ক্যাবিনেটে ঠাইঁ পেলেন না।

ক্যাবিনেট মন্ত্রীদের তালিকা – নারায়ণ টাটু রানে, সর্বানন্দ সোনেওয়াল, বীরেন্দ্র কুমার, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, রামচন্দ্র প্রসাদ সিং, অশ্বিনী বৈষ্ণ, পশুপতি কুমার পরশ, কিরেণ রিজিজু, রাজ কুমার সিং, হরদীপ সিং পুরী, মনসুখ মাণ্ডবিয়া, ভূপেন্দর সিং, পুরষোত্তম রুপালা, জি কিষাণ রেড্ডি এবং অনুরাগ ঠাকুর।

বুধবার বিকেলের রাষ্ট্রপতি ভবনের তরফে একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে, মন্ত্রিসভার ১২ জন সদস্যের ইস্তফা গ্রহণ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তাঁরা হলেন – কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী জাভড়েকর, কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রী রবিশংকর, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল ‘নিশাঙ্ক’, সন্তোষ কুমার গাঙ্গোওয়ার, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী বাবুল সুপ্রিয়, কেন্দ্রীয় রাসায়নিক ও সারমন্ত্রী সদানন্দ গৌড়া, ধোত্রে সঞ্জয় শামরাও, রত্তন লাল কাটারিয়া, প্রতাপচন্দ্র সারঙ্গি এবং দেবশ্রী চৌধুরীর পদত্যাগপত্র গৃহীত হয়েছে।