হিউস্টনে ‘হাউডি মোদী’ সভায় থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প, জানিয়ে দিল হোয়াইট হাউস

8

ওয়েব ডেস্ক, ১৬ সেপ্টেম্বরঃ ফের একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখোমুখি বসতে চলেছেন মার্কিন  প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২২ সেপ্টেম্বর আমেরিকার হিউস্টনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভায় উপস্থিত থাকবেন মার্কিন প্রেসিডেন্ট । এক বিবৃতিতে এই কথা জানাল হোয়াইট হাউস। 

হোয়াইট হাউস জানিয়েছে, “হিউস্টনে, প্রেসিডেন্ট ট্রাম্প ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে একটি অনুষ্ঠানে অংশ নেবেন। মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারতের জনগণের মধ্যে সম্পর্ক আরও দৃঢ় করার দিকে জোর দেওয়া হবে, বিশ্বে এই দুই দেশের মধ্যকার কৌশলগত অংশীদারিত্বকে পুনরায় নিশ্চিত করার একটি দুর্দান্ত সুযোগ হবে। পাশাপাশি আমেরিকার সঙ্গে বিশ্বের প্রাচীনতম এবং বৃহত্তম গণতন্ত্রের  শক্তি এবং বাণিজ্য ক্ষেত্রে  সম্পর্ক আরও দৃঢ় করার বিষয়ে আলোচনা করা হবে”।

এই প্রথম কোনও জমায়েতের সামনে যৌথভাবে বক্তব্য রাখবেন ভারতের প্রধানমন্ত্রী ও মার্কিন প্রেসিডেন্ট।এর আগে দু’বার আমেরিকায় প্রবাসী ভারতীয়দের সামনে বক্তব্য রাখেন মোদী। হোয়াইট হাউস ট্রাম্পের যোগদানের খবর নিশ্চিত করার পরই টুইটে মোদী লেখেন, ‘হিউস্টনে যোগ দেওয়ার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিশেষ আচরণেই বোঝা যায় দু দেশের সম্পর্ক কতটা দৃঢ়। বোঝা যায়, মার্কিন সমাজ ও অর্থনীতির উপর ভারতীয় সম্প্রদায়ের অবদান কতটা স্বীকৃত।’

হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে আয়োজিত ওই অনুষ্ঠানে অংশ নেবেন ৫০,০০০ এর বেশি ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক। আমেরিকার মাটিতে সবচেয়ে বেশি ভোট পেয়ে সেরা বিদেশি নেতা নির্বাচিত হয়েছেন মোদী। এদিকে আগামী বছরই আমেরিকার প্রেসিডেন্ট হিসাবে পুনর্নির্বাচিত হওয়ার জন্যে লড়াই করবেন ডোনাল্ড ট্রাম্প।