রবিবার অভিযান চালিয়ে বড়সড় নাশকতার ছক বানচাল করল উত্তরপ্রদেশ পুলিশ

24

ওয়েব ডেস্ক, ১২ জুলাইঃ রবিবার এক অভিযান চালিয়ে বড়সড় নাশকতার ছক বানচাল করে উত্তরপ্রদেশ পুলিশ। লখনউয়ের দুবগ্গা এলাকা থেকে দুই সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করে উত্তরপ্রদেশ পুলিশের সন্ত্রাস দমন শাখা। ধৃত দুই জনের নাম মিনহাজ আহমেদ এবং মাসিরউদ্দিন। এই দুই জনকে জিজ্ঞাসাবাদ করে তদন্তকারীরা জানতে পেরেছে যে তারা আত্মঘাতী হামলা চালানোর ছক কষছিল রাজ্যের একাধিক জায়গায়।

উল্লেখ্য, গতকালই দুই জনকে কাকোরি রিং রোড এলাকার একটি বাড়ি থেকে গ্রেফতার করে। পুলিশ জানায়, ধৃতদের সঙ্গে আল-কায়দার যোগাযোগ রয়েছে। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় উত্তরপ্রদেশ পুলিশের সন্ত্রাস দমন শাখা। এলাকায় মোতায়েন করা হয় বিপুল সংখ্যক পুলিশ। উত্তরপ্রদেশ এটিএসের দাবি, ঘটনাস্থল থেকে দুটি প্রেশার-কুকার বোমা, একটি অর্ধেক তৈরি টাইম বোম এবং ছয় থেকে সাত কেজি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

জানা গিয়েছে উত্তরপ্রদেশে আল-কায়দার মডিউলের প্রধান উমর হালমান্ডির নির্দেশ অনুসারে কাজ করছিল। লখনউ-সহ উত্তরপ্রদেশের একাধিক জায়গায় ধারাবাহিক বিস্ফোরণেরও পরিকল্পনা ছিল। এই ঘটনার পরই উত্তরপ্রদেশের বিভিন্ন রেল স্টেশন, বিমানবন্দর, বাস স্টেশনে তল্লাশি চালাচ্ছে এটিএস।

গোপন সূত্রে খবর পেয়ে রবিবার সকাল ১০ টা নাগাদ অভিযান চালায় এটিএস। স্থানীয় একটি গ্যারেজ এবং দু’জনের বাড়ি থেকে ওই দুই সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করা হয়। তারপর মলিহাবদে ধৃত এক জঙ্গি শাহিদের মূল বাড়িতে তল্লাশি চালায় এটিএস। পশ্চিম উত্তরপ্রদেশেও চলে অভিযান। আপাতত সবাইকে জেরা করে আরও তথ্য জানার চেষ্টা করছে এটিএস।