কোচবিহারে মিছিল থেকে ফেরার পথে ভাঙচুর তৃণমূলের গাড়ি, অভিযোগ বিজেপির বিরুদ্ধে

2049

কোচবিহার, ৭ জানুয়ারিঃ তৃণমূলের মিছিল থেকে ফেরার পথে চলন্ত বাসের উপর অতর্কিতে হামলার অভিযোগ বিজেপির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে, কোচবিহার শহর সংলগ্ন হরিণচওড়া এলাকায়। ওই ঘটনায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয় এলাকায়। যদিও ওই ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। ওই ঘটনার জেরে মিছিলে আসা তৃণমূল কর্মীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। ঘটনার জেরে ওই রুটে যানজটের সৃষ্টি হয়।ওই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় কোতোয়ালী থানার পুলিশ ও তৃণমূলের কার্যকারী সভাপতি পার্থ প্রতিম রায়। পরে পুলিশের হস্তক্ষেপে তা স্বাভাবিক হয়। যদিও ওই ঘটনার কথা অস্বীকার করে স্থানীয় বিজেপি নেতৃত্বরা।

অভিযোগ, কোচবিহারে তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি সুব্রত বক্সীর কোচবিহারের এনআরসি ও ক্যা বাতিলের কর্মসূচী থেকে বাড়ি ফেরার পথে হরিণচওড়া এলাকায় বিজেপির হার্মাদ বাহিনিরা ওই গাড়ির উপর পাথর দিতে অতর্কিত ভাবে আক্রমণ শুরু করে। এরপরেই গাড়ি থেকে তৃণমূল কর্মীরা নামতে না নামতেই বিজেপির দুষ্কৃতীরা সেখান থেকে পালিয়ে যায়। ঘটনায় ক্ষুব্ধ হয়ে তৃণমূল কর্মীরা ওই এলাকায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখায়।

এবিষয়ে তৃণমূলের কার্যকারী সভাপতি পার্থ প্রতিম রায় বলেন, ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ছুটে আসি। আমরা গনতান্ত্রিক আদর্শে বিশ্বাস করি তাই বিক্ষোভরত কর্মী সমর্থকদের বুঝিয়ে আমরা সেখান থেকে বাড়ি পাঠিয়ে দেই। আমরা অশান্তির রাজনীতি করি না। ওটা বিজেপির কালচার। তবে এই ঘটনার পিছনে কে বা কারা যুক্ত রয়েছে সেবিষয়ে পুলিশকে আমরা জানিয়েছি। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।