মহম্মদ শামির বিরুদ্ধে তীব্র আক্রমণ নেট দুনিয়ার, প্রতিবাদ জানালেন বীরেন্দ্র শেহওয়াগ

599

ওয়েব ডেস্ক, ২৫ অক্টোবরঃ ২০১৫ কিংবা ২০১৯ সালের বিশ্বকাপ, পাকিস্তানের ব্যাটিংকে একাই শেষ করে দিয়েছেন মহম্মদ শামি। তবে রবিবারের ম্যাচে পাকিস্তানেরবিরুদ্ধে ১০ উইকেটে হারতেই নেট দুনিয়ার কাছে কার্যত রাতারাতি ‘ভিলেন’ বনে গিয়েছেন ভারতীয় দলের এই বোলার। যদিও মহম্মদ শামির পাশে দাঁড়িয়ে প্রতিবাদ জানালেন বীরেন্দ্র শেহওয়াগ।

দুই পাক ওপেনার বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের বিরুদ্ধে শামি ৩.৫ ওভারে ৪৩ রান দিয়েছিলেন। এরপর ম্যাচ শেষ হতেই শামিকে লক্ষ্য করে সোশ্যাল মিডিয়ায় আক্রমণ করা শুরু হয়। ইনস্টাগ্রামে শামির ছবির নীচে অশ্রাব্য ভাষায় আক্রমণ করা হয়। এমনকি তিনি নাকি পাকিস্তানের থেকে টাকা নিয়েছেন! এমন মারাত্মক অভিযোগ তোলা হয়েছে। তবে শামির পাশেও দাঁড়িয়েছেন নেটিজেনদের একাংশ। ভারত অধিনায়ক বিরাট কোহলির দিকে প্রশ্ন ছুড়ে জিজ্ঞেস করলেন যে, ‘বর্ণবিদ্বেষের বিরুদ্ধে হাঁটু মুড়ে বসে প্রতিবাদ জানালেন। সতীর্থের বিরুদ্ধে যে আক্রমণ চলছে, তাতে সতীর্থের পাশেও দাঁড়ান।’

এ দিকে প্রতিবাদ জানিয়ে বীরু টুইটারে লিখেছেন, ‘সোশ্যাল মিডিয়ায় মহম্মদ শামিকে আক্রমণ করার তীব্র প্রতিবাদ জানাই। বরাবরের মতো এ বারও শামির পাশে আছি। ও সত্যিকারের চ্যাম্পিয়ন। তবে শুধু শামি নয়, জাতীয় দলের জার্সি গায়ে চাপানো সব ক্রিকেটাররা আমাদের হৃদয়ে রয়েছে। শামি পরের ম্যাচগুলোতে আগুন জ্বালিয়ে দাও।