মালদার আইহো এলাকায় পানীয়জলের সমস্যায় ভুক্তভোগী হয়ে পথে নামলো গ্রামবাসী

18

বিশ্বজিৎ মন্ডল, মালদাঃ পানীয়জলের সমস্যায় ভুক্তভোগী হয়ে পথে নামলো গ্রামবাসী, হবিবপুর ব্লকের আইহো অঞ্চলের বক্সীনগর এলাকার বাসিন্দারা। তাদের অভিযোগ প্রায় দশ দিন ধরে এলাকায় পানীয় জলের সমস্যা ওই এলাকায় রয়েছে পানীয়জলে একটি মাত্র ভরসা সাবমাসবল আর সেই সাবমাসবলে জল নেই  যারজেরে ভুক্তভোগী এলাকাবাসী।

গ্রামবাসীদের অভিযোগ, লকডাউনের ফলে কাজ কর্ম হারিয়ে প্রায় সকলেই সংসারচালাতে হিমসিম খাচ্ছে। সে সময় কি করে সাবমাসবলের বিল দেবে তাই গ্রাম পঞ্চায়েতে বার বার জানানো হয় বিলের সমস্যা যেনো সমাধান করা হয়। কিন্তু কোন সমস্যা সমাধান করা হয়নি সাবমাসবলের লাইন কেটে দেওয়া হয় তার ফলে প্রায় দশ দিন ধরে পানীয়জল নিয়ে সমস্যা রয়েছে।

জলের সমস্যা সমাধান না হওয়ায় শুক্রবার সকাল থেকে মালদা নালাগোলা রাজ্যে সড়কের আইহো বাস ষ্টান্ডে কাছে বক্সীনগর গ্রামের মহিলারা পানীয়জলের সমস্যা লেখা পোষ্টার ও বালতি হাতে পথ অবোধ ও বিক্ষোভ দেখাতে থাকে। তাদের অভিযোগ, আইহো গ্রাম পঞ্চায়েতে বার বার জানিয়েও কোন সুরাহা হয়নি।

এবিষয়ে বক্সীনগর গ্রামের এক মহিলা বলেন, প্রায় দশ দিন ধরে পানীয়জল নিয়ে সমস্যা রয়েছে বার বার আইহো গ্রাম পঞ্চায়েত জানানো হয়েছে কিন্তু কোন পদক্ষে নেওয়া হয়নি এলাকায় একটি মাত্র সাবমাসবল রয়েছে সেটাও বন্ধ। আর করোনা পরিস্থিতিতে লোকের বাড়িতে যাওয়া যাছেনা তাদের  সমস্যা হছে এই পরিস্থিতিতে আমরা কোথায় যাবো পানীয় জল আনতে। কোন সমস্যা সমাধান না হওয়া আজ মালদা নালাগোলা রাজ্য সড়ক অবোধ করা হয়।

পানীয় জলের ব্যবস্থা করার দাবি জানিয়ে আজ তাদের পথ অবোধ নামতে হয়েছে। পথ অবোধের খবর পেয়ে ছুটে আসে হবিবপুর থানার পুলিশ, পথ অবোধকারীদের সাথে কথা বলেন তাদের সমস্যা সমাধানের কথা বলেন এবং প্রশাসনকে সমস্যা কথা জানাবেন আশ্বাস দেওয়া হলে প্রায় এক ঘন্টা পর মালদা নালাগোলা রাজ্য সড়ক থেকে বক্সীনগর গ্রামের মহিলারা পথ থেকে সড়ে দাঁড়ায়।