মাত্র ২৬ বছরেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন হাসারাঙ্গা

0
34

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১৫ অগাস্ট, কলম্বোঃ মাত্র ২৬ বছর বয়সে আচমকা টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেন শ্রীলঙ্কার স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা‌। মাত্র ৪টি টেস্ট ম্যাচ খেলেই আচমকা এই সিদ্ধান্তের কথা শ্রীলঙ্কা বোর্ডকে জানিয়ে দিলেন তারকা স্পিনার। তাঁর এই সিদ্ধান্তে হতবাক ক্রিকেট মহলও।

তিনি জানিয়েছেন সাদা বলের ক্রিকেটে মনোযোগ দিতে চান। ফ্রাঞ্চাইজি ক্রিকেটে দীর্ঘদিন খেলার জন্যই এই সিদ্ধান্ত নিরেছেন হাসারাঙ্গা। সাধারণত টেস্টে দীর্ঘদিন ধরে খেলার জন্য সাদা বলের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন ক্রিকেটাররা। কিন্তু হাসারাঙ্গার ক্ষেত্রে ঠিক উল্টো। মাত্র ২৬ বছরেই টেস্ট ক্রিকেট না খেলার সিদ্ধান্ত নিলেন।

শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড তাঁর এই সিদ্ধান্ত অনুমোদন করেছে। শ্রীলঙ্কার ক্রিকেটের সিইও অ্যাশলে ডি সিলভা বলেন, ‘আমরা হাসারাঙ্গার সিদ্ধান্ত গ্রহণ করেছি। আমাদের আশা, সাদা বলের ক্রিকেটে ও গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে।’ ২০২০ সালের ডিসেম্বরে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় এই ডানহাতি স্পিনারের।

ক্রিকেট জীবনে মাত্র ৪টি টেস্ট খেলেন‌ হাসারাঙ্গা। নেন ৪ উইকেট। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি অর্ধশতরানও আছে। গত দু’বছর ধরে শ্রীলঙ্কার টেস্ট দলের নিয়মিত সদস্য ছিলেন না। শ্রীলঙ্কার হয়ে মোট ৪৮টি একদিনের আন্তর্জাতিক এবং ৫৮টি টি-২০ ম্যাচ  খেলেছেন।

২০২২ সালে এশিয়া কাপ জয়ের ব্যাপারে অনেক বড় অবদান ছিল শ্রীলঙ্কার এই লেগ স্পিনারের। ছয়টি ম্যাচে তিনি নিয়েছিলেন ন’উইকেট। এশিয়া কাপ এবং বিশ্বকাপের দলে আছেন। সাদা বলের ক্রিকেটে মনোযোগ দেওয়ার কথা জানালেও মূলত ফ্রাঞ্চাইজি‌ ক্রিকেটে মন দিতে চান তিনি। বর্তমানে আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে‌‌ খেলেন লঙ্কার স্পিনার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here