“আম্বানির সঙ্গে আমাদের কোনও বিরোধ নেই, বিরোধ বিজেপি ও আরএসএস এর সঙ্গে।”জানাল জইশ-উল-হিন্দ

112

ওয়েব ডেস্ক, ১ মার্চঃ ‘আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক রাখিনি’, গত ২৫ ফেব্রুয়ারি রিলায়েন্স ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাতা মুকেশ আম্বানির বাড়ি অ্যান্টিলিয়ার বাইরে ২০টি জিলেটিন স্টিক-সহ একটি গাড়ি উদ্ধার করা হয়। ঘটনার পর থেকেই কারমাইকেল রোডের নিরাপত্তা বাড়ানো হয়। আসা ও যাওয়ার প্রত্যেকটি গাড়ি তল্লাশি করে তারপর ছাড়া হচ্ছে। মুকেশের বাড়ির বাইরে বিস্ফোরক বোঝাই স্করপিও গাড়িটি রেখে এক ব্যক্তিকে একটি সাদা ইনোভা গাড়িতে চেপে চলে যেতে দেখা গিয়েছিল।

শিল্পপতি মুকেশ আম্বানির বাড়ির সামনে থেকে বিস্ফোরক বোঝাই গাড়ি মেলার যে ঘটনা ঘটেছে, তার দায় স্বীকার করে এই নিষিদ্ধ সংগঠন। টেলিগ্রাম অ্যাপের মাধ্যমে হুমকি বার্তা প্রকাশ করে জইশ উল হিন্দ ।

তবে ঘটনার ২৪ ঘন্টা কাটতে না কাটতেই মুম্বই পুলিশের তরফে জানানো হয়েছে যে মুকেশ আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক বোঝাই গাড়ি রাখা এবং হুমকির চিঠি পাঠানোর সঙ্গে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জইশ উল-হিন্দের কোনও সম্পর্ক নেই। ওই জঙ্গি সংগঠনের দায় স্বীকারের বিষয়টি সম্পূর্ণ মিথ্যা।

এই বিষয়ে মুম্বই পুলিশ জানিয়েছে, বিভিন্ন সংবাদ মাধ্যমে মুকেশ আম্বানিকে নিয়ে যে খবর ছড়িয়ে পড়েছে তা সম্পূর্ণ ভুয়ো। এই ঘটনার সঙ্গে জঙ্গি সংগঠন জইশ উল হিন্দের কোনও সম্পর্ক নেই। আর এই খবর সংবাদ মাধ্যমে ছড়িয়ে পড়তেই নতুন একটি ব্যানার প্রকাশ করেছে ওই জঙ্গি সংগঠন।

একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে ওই ব্যানারে জইশ উল হিন্দের তরফে বলা হয়েছে, “মুকেশ আম্বানির সঙ্গে তাদের কোনও বিরোধ নেই। কাফেরদের থেকে তারা কোনও অর্থ নেবেন না। জইশ উল হিন্দ আম্বানিকে এই ধরনের কোনও হুমকি দেয়নি।”

ব্যানারে আরও বলা হয়েছে যে, ” ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যমে মুকেশ আম্বানির বাড়িতে হামলার পিছনে তাদের সংগঠনকে দায়ি করা হয়েছে যা সম্পূর্ণ মিথ্যা। জইশ উল হিন্দের নামে ভুয়ো পোস্টার বানিয়ে তা ছড়ানো হয়েছে। এরজন্য ভারতীয় গোয়েন্দা সংস্থা গুলিকে তীব্র ধিক্কার জানাচ্ছি। আম্বানির সঙ্গে আমাদের কোনও বিরোধ নেই। আমাদের বিরোধ বিজেপি ও আরএসএস এর সঙ্গে।”