পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড কনস্টেবল পদে পরীক্ষা হচ্ছে গোটা রাজ্যে, পরীক্ষার্থীদের ব্যস্ততা তুঙ্গে

257

কাজল রায়, মাথাভাঙাঃ বহুদিন পর রাজ্য সরকারের পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড এর কনস্টেবল পদে নিয়োগের পরীক্ষা অর্থাৎ লিখিত পরীক্ষা আজ কোচবিহার জেলার বিভিন্ন বিদ্যালয়ে শুরু হচ্ছে। তার জন্য পুলিশ প্রশাসন থেকে শুরু করে মহকুমা প্রশাসনের পক্ষ থেকে তৎপরতা লক্ষ্য করা গেছে জেলার অন্যান্য স্থানের সঙ্গে মাথাভাঙ্গাতেও।

আজ সকাল সকাল পরীক্ষার্থীরা জেলার বিভিন্ন স্থান থেকে মাথাভাঙ্গা বিভিন্ন স্কুলে চলে এসছে পরীক্ষা দিতে। এমনই কিছু দৃশ্য দেখা গেল কনস্টেবল পদে পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীরা মাথাভাঙার বিভিন্ন পরীক্ষা কেন্দ্র যেমন মাথাভাঙ্গা গার্লস হাই স্কুল, মাথাভাঙ্গা হাই স্কুল, মাথাভাঙা কলেজ, বালিগড়ি হাই স্কুল, সহ শীতলকুচি মেখলিগঞ্জ এবং অন্যান্য স্কুলগুলোতে পরীক্ষার্থীদের ভিড় লক্ষণীয়। করোনা আবহে  এই পরীক্ষা হচ্ছে। পরীক্ষার্থীদের যাতে কোন অসুবিধা না হয় তার জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে যথেষ্ট সাহায্য ও সহযোগিতা করা হচ্ছে বলে জানা গেছে।

কেশরী বাড়ি থেকে আসা পরীক্ষার্থী পম্পা রায়, জামালদহ থেকে আসা নুপুর বর্মন, দিনহাটার বিমল বর্মন প্রমুখরা জানান, বিজ্ঞপ্তি দেখে অনলাইনে পরীক্ষার জন্য আবেদন করেছি এডমিট এসেছে আজ পরীক্ষা দিতে এসেছি। দেখা যাক পরীক্ষা কতটা সফল হয়।

মাথাভাঙ্গার মহকুমাশাসক অচিন্ত্য কুমার হাজরা এবং মাথাভাঙ্গা মহকুমা পুলিশ আধিকারিক সুরজিৎ মন্ডল জানান, মাথাভাঙা মহাকুমার সেন্টারে প্রায় সাড়ে ৯ হাজার পরীক্ষার্থী তারা পরীক্ষা দেবেন। তার জন্য সমস্ত রকমের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে পুলিশ এবং মহাকুমা প্রশাসনের পক্ষ থেকে। এখনো পর্যন্ত কোনো খামতি রাখা হয়নি শান্তিপূর্ণভাবেই পরীক্ষার্থীরা পরীক্ষার হলে প্রবেশ করছেন। পরীক্ষা শুরু হবে বেলা ১২ টায় শেষ হবে বেলা ১ টায় মোট ১ ঘন্টা পরীক্ষা হবে। মাথাভাঙ্গা ছাড়াও কোচবিহার জেলার প্রায় সকল কেন্দ্রে এই পরীক্ষা হচ্ছে। দিনহাটা, মাথাভাঙ্গা, মেখলিগঞ্জ, তুফানগঞ্জ সব জায়গাতেই এই পরীক্ষার্থীদের ব্যস্ততা ছিল চোখে পড়ার মতো।