ব্যাটিং ভরাডুবিতে প্রথম টি-২০তে ৪ রানে হার টিম ইন্ডিয়ার

0
16

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৪ অগাস্ট: টি-২০ সিরিজের শুরুতেই ধাক্কা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হার দিয়ে টি-২০ অভিযান শুরু করল ভারত। হাড্ডাহাড্ডি ম্যাচে ৪ রানে হার টিম ইন্ডিয়ার। গতকাল প্রথমে ব্যাট করে ৯ উইকেট খুইয়ে ১৪৯ রান তোলে ওয়ৈস্ট ইন্ডিজ। জবাবে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৫ রানে থামে ভারতীয় ব্যাটাররা।

টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক রোভমান পাওয়েল। শুরুটা ভাল করেন ব্র্যান্ডন কিং। কিন্তু রান পাননি কাইল মেয়ার্স।‌ মাত্র ১ রানে ফেরেন। ২৮ রানে আউট হন ব্র্যান্ডনও। ৫৮ রানে ৩ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। নিকোলাস পুরান‌ এবং রোভমান পাওয়েলের ব্যাটে ভর করে ম্যাচে ফেরে ক্যারিবিয়ানরা।‌ ২টি ছয় এবং চারের সাহায্যে ৩৪ বলে ৪১ রান করেন পুরান।

একটুর জন্য অর্ধশতরান হাতছাড়া করেন পাওয়েল। তিনটি ছয় এবং চারের সাহায্যে ৩২ বলে ৪৮ রান করে আউট হন তিনি। নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৯ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ।

রান তাড়া করতে নেমে শুরুতেই বিপদে পড়ে ভারত। রান পাননি ঈশান কিষাণ (৬), শুভমন গিল (৩)। মাত্র ৫ রানে প্রথম উইকেট হারায় ভারত। সূর্যকুমার যাদব, তিলক বর্মা দলকে কিছুটা ম্যাচে ফেরায়। ২১ বলে ২১ করে আউট হন সূর্য। অভিষেক টি-২০তে দলের হয়ে সর্বোচ্চ রান তিলকের। ৩টি ছয়, ২টি চারের সাহায্যে ২২ বলে ৩৯ রান করেন।

তিলক আউট হতেই আবার সমস্যায় পড়ে যায় টিম ইন্ডিয়া। হার্দিক পাণ্ডিয়া (১৯), সঞ্জু স্যামসন (১২), অক্ষর প্যাটেল (১৩) ক্রিজে টিকতে পারেননি। মাত্র ৩১ রানে শেষ পাঁচ উইকেট হারায় ভারত।  হার্দিক পাণ্ডিয়া আউট হওয়ার পরই জয়ের আশা কমে এসেছিল। শেষদিকে বেহিসেবী ব্যাটিং করে উইকেট ছুড়ে দেয় ভারতীয় ব্যাটাররা।‌ যার ফলে জয়ের লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ হয় ভারত।

অন্যদিকে লো স্কোরিং ম্যাচ ৪ রানে জিতে সিরিজ শুরু করল ঘরে-বাইরে প্রবল চাপে থাকা ওয়েস্ট ইন্ডিজ। টি-২০ তে গতকাল ভারতের জার্সিতে অভিষেক হয় তিলক বর্মা এবং মুকেশ কুমারের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here