আবার নতুন ফিচার নিয়ে হাজির হোয়াটসঅ্যাপ, জানুন…

514

ওয়েব ডেস্ক, ৫ অক্টোবরঃ হোয়াটসঅ্যাপ এর আগেই গ্রাহকদের জন্য ডিলিট ফর এভরিওয়ান ফিচার নিয়ে এসেছে যার ফলে গ্রাহকরা এখন ৬০ মিনিটের মধ্যে নিজেদের পাঠানো মেসেজ ডিলিট করতে। এবার সম্পূর্ণ নতুন এক ফিচার নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ। এবার থেকে হোয়াটসঅ্যাপে কোন মেসেজ পাঠালে নির্দিষ্ট সময় পরে তা নিজে থেকেই ডিলিট হয়ে যাবে। কত সময় পরে এই মেসেজ ডিলিট হবে তা ঠিক করতে পারবেন গ্রাহক। এর ফলে কোন গোপন তথ্য পাঠাতে এই ফিচার ব্যবহার করা যাবে। মেসেজ পাঠানোরত নির্দিষ্ট সময় পরে তা নিজে থেকেই ডিলিট হয়ে যাবে।

আপাতত হোয়াটসঅ্যাপ বিটা ভার্সানে এই ফিচার পৌঁছেছে। জানা যাচ্ছে খুব শিঘ্রই স্টেবেল ভার্সানেও পৌঁছে যাবে  নতুন ফিচারটি।WABetaInfo-র একটি রিপোর্ট অনুসারে হোয়াটসঅ্যাপ নতুন ফিচারে চ্যাট মেসেজিং অটোমেটিকালি ডিলিট হয়ে যাবে। আর এই ফিচার হোয়াটসঅ্যাপের নতুন ফিচার চ্যাটে মেসেজ নিজে থেকেই ডিলিট করবে। আর এই ফিচার কোন কনফিডেন্সিয়াল ডিটেল কারও সাথে শেয়ার হলে কাজে আসবে। এই ফিচার জিমেল আর টেলিগ্রামেও আছে।

গত কয়েক বছর একের পর এক ফিচার যোগ হয়েছে হোয়াটসঅ্যাপে। তবে এখানেই থেমে থাকতে নারাজ মার্ক জাকারবার্গের কোম্পানি। শিঘ্রই হোয়াটসঅ্যাপে আসছে ডার্ক মোড আর ইনস্টাগ্রামের মতো বুমেরাং ফিচার। এছাড়াও শিঘ্রই একাধিক কাজের ফিচার নিয়ে হাজির হবে জনপ্রিয় এই মেসেজিং কোম্পানি।