অবৈধ মদের কারবার রুখতে পথে নামল মহিলারা, উদ্ধার কয়েক কার্টুন মদ

87

আলিপুরদুয়ার,৩১ অক্টোবরঃ অবৈধ মদের কারবার রুখতে সোচ্চার হলেন মহিলারা। বুধবার রাতে কামাখ্যাগুড়ি বাজার এলাকায় এই অভিযান করেন এলাকার মহিলারা। এদিন সন্ধ্যায় বেশ কিছু মহিলা বাজারের ভেতরের কিছু মদ ব্যবসায়ীদের দোকানে থেকে বেশ কয়েক কার্টুন অবৈধ মদ উদ্ধার করেন।

স্থানীয় মহিলাদের অভিযোগ, স্কুল কলেজের ছাত্ররা মদে আসক্ত হচ্ছে প্রতিদিন রাত্রে। রাত বাড়লেই কামাখ্যাগুড়ি বাজারে বসে এই মদের ব্যবসা ।সবকিছু চোখের সামনে দেখা সত্বেও প্রশাসন চুপ করে রয়েছে । ফলে তারা বাধ্য হয়ে আজ তাদের পরিবারকে রক্ষা করতে মদ বিরোধী অভিযানে নামতে বাধ্য হয়েছেন।

মহিলাদের মধ্য থেকে মমতা পাল বলেন, ‘মদের কারবার বাজার এলাকায় চরম সীমায় পৌছেছে। ছোট ছোট স্কুল-কলেজের পড়ুয়ারা মদে আশক্ত হচ্ছে। ৩-৪ বছরেরও বেশি সময় ধরে এই কারবার চলছে। কিন্তু গত দেড় বছরে এই কারবার মাত্রাতিরিক্ত হচ্ছে।’

অপরদিকে অন্য এক মহিলা অপরাজিতা ঘোষ বলেন, ‘রাত ১২টা-১টা পর্যন্ত এই কারবার চলতে থাকে। এদিন আমরা হঠাৎ করে বাজারে এসে ২টি দোকান থেকে ২ পেটি অবৈধ মদ উদ্ধার করি।কামাখ্যাগুড়ি বাজারে বেশ কিছু ব্যবসায়ী নিজেদের ব্যবসার আড়ালে অবৈধভাবে মদের কারবার দীর্ঘদিন ধরে চালাচ্ছে। এইসব অবিলম্বে বন্ধ হওয়া উচিত।’

এদিকে মহিলাদের এই অভিযানের ফলে টনক নড়ে পুলিশের। এদিনের এই অভিযানের খবর পেয়ে সেখানে পৌঁছায় কামাখ্যাগুড়ি আউটপোস্টের পুলিশ ঘটনাস্থলে পৌছান।পরে তাঁরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।