২ মহিলাকে বিবস্ত্র করে হাঁটিয়ে নিয়ে গিয়ে গণধর্ষণের অভিযোগ, উত্তপ্ত মণিপুর

Date:

Share post:

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২০ জুলাই, মণিপুর: নগ্ন অবস্থায় দুই মহিলাকে হাঁটিয়ে নিয়ে গিয়ে গণধর্ষণের অভিযোগ উঠল মণিপুরে। এই ঘটনাটি প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় উঠেছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ভিডিওটি। ইতিমধ্যে এই বিতর্কিত ভিডিও নিয়ে পদক্ষেপ গ্রহণ করেছে কেন্দ্র। টুইটার সহ  সকল সামাজিক মাধ্যমকে কড়া বার্তা দিয়ে জানানো হয়েছে, সরিয়ে নিতে হবে ওই বিতর্কিত ভিডিও।

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে গত ৪ মে। তার ঠিক আগের দিনই মণিপুরে দুই জনজাতি কুকি ও মেতেইদের মধ্যে সংঘর্ষ হয়। সূত্রের খবর, ভিডিওর দুই নির্যাতিতা কুকি সম্প্রদায়ভুক্ত। উন্মত্ত জনতা রাস্তার উপর মহিলার পোশাক ছিঁড়ে নগ্ন করার অভিযোগ উঠেছে।

এমনকি, আক্রান্ত দুই মহিলাকে ধর্ষণ করা হয় বলেও অভিযোগ। দুই মহিলার ওপরে অকথ্য নির্যাতন চলে মেতেইরামণিপুরের রাজধানী ইম্ফল থেকে ৩৫ কিলোমিটার দূরে কাঙ্গপোকপি জেলায়। এই অকথ্য নির্যাতন চালিয়েছে মেতেইরা। দুই মহিলা সাহায্যের আর্জি জানালেও কেউ এগিয়ে আসেনি তাদের সাহায্যে।

এই ঘটনাটি সামনে আসতেই মুখ্যমন্ত্রী এন বীরেন সিং পুলিশি তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি জানান, কেন্দ্রীয় মহিলা ও শিশু কল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানি তাঁকে ও মুখ্যসচিবকে ফোন করেছিলেন। স্মৃতি ইরানিও টুইট করে জানান, তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। অপরাধীদের ছাড় দেওয়া হবে না।

মণিপুর পুলিশের তরফে জানানো হয়েছে, অপহরণ, গণধর্ষণ ও খুনের মামলা দায়ের করা হয়েছে। ইতিমধ্যে মূল অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। জানা গিয়েছে থৌবাল জেলা থেকে গ্রেপ্তার করা হয়েছে মূল অভিযুক্ত হেরাদাসকে। মণিপুরের ঘটনায় ইতিমধ্যেই রিপোর্ট তলব করেছে দেশের শীর্ষ আদালতও। আগামী কাল শুনানি। ঘটনায় অসন্তোষ প্রকাশ করেছেন প্রধান বিচারপতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

তুফানগঞ্জ শহর জুড়ে উচ্ছেদ অভিযানের বিরোধিতায় পথে নামল গ্রেটার, ডেপুটেশন দিল মহকুমা শাসককে

প্রদীপ কুন্ডু, তুফানগঞ্জ: তুফানগঞ্জ পৌরসভা পক্ষ থেকে শহর জুড়ে শুরু হয়েছে বেআইনি দখলদারের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান। আর সেই...

অবশেষে ২৮ মাস পর চার্জগঠন হল বগটুই গণহত্যাকাণ্ডে

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১২ জুলাই, কলকাতা: অবশেষে ২৮ মাস পর বগটুই গণহত্যা মামলায় রামপুরহাট মহকুমা আদালতে চার্জগঠন...

ঢোলাহাটে যুবকের মৃত্যুর ঘটনায় হবে দ্বিতীয়বার ময়নাতদন্ত, নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১২ জুলাই, কলকাতা: ঢোলাহাটে যুবকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় দ্বিতীয়বার ময়না তদন্তের নির্দেশ দিল কলকাতা...

মুষলধারে বৃষ্টির পাশাপাশি পুকুর খননের জেরেই জলমগ্ন শীতলকুচির বোচারঘাট এলাকার বেশ কয়েকটি পরিবার

শীতলকুচি, ১২ জুলাইঃ কয়েকদিন ধরে মুষলধারে বৃষ্টিতে জলমগ্ন বেশ কয়েকটি পরিবার। ওই ঘটনায় ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা। ঘটনাটি শীতলকুচির...