অযোধ্যায় বিকল্প জমিতে শুরু হয়নি কাজ,বাবরি মসজিদের পরিবর্তে তৈরী করা হতে পারে অত্যাধুনিক হাসপাতাল বা মিউজিয়াম

479

ওয়েব ডেস্ক, ৫ আগস্টঃ ৫ আগস্ট অযোধ্যার বিতর্কিত ভূমিতে রাম মন্দির নির্মাণ কাজের সুচনা করলেন নরেন্দ্র মোদী। অন্যদিকে এখনও কোনও কাজ শুরু হয়নি মুসলমানদের যে বিকল্প পাঁচ একর জমি দেওয়া হয়েছে সেখানে।

আনুষ্ঠানিকভাবে গত শনিবার অযোধ্যা প্রশাসন পাঁচ একর জমি তুলে দিয়েছে ইন্দো-ইসলাম কালচারাল ফাউন্ডেশনকে। যেখানে বাবরি মসজিদ ছিল সেখানে থেকে প্রায় তিরিশ কিলোমিটার দূরে মুসলমান অধ্যুষিত রৌনাহি শহরের ধানিপুরে এই জমি। তবে এই ফাউন্জেশন এখনও বৈঠক করে উঠতে পারেনি।

ইন্দো-ইসলাম কালচারাল ফাউন্ডেশনের মুখপাত্র আতাহার হোসেন বলেন, আমাদের সঙ্গে হিন্দু পক্ষের তুলনা করবেন না। ওরা অনেকদিন ধরে আঁটঘাঁট বেধে পরিকল্পনা করে ছিল। করোনার জেরে এখনও একসঙ্গে বৈঠক করা হয়নি বলে তিনি জানান।

তবে ট্রাস্টের নেপথ্যে থাকা উত্তরপ্রদেশ সুন্নি ওয়াকফ বোর্ড ঠিক করেছে যে এই জমিতে মসজিদ ছাড়াও অত্যাধুনিক একটি হাসপাতাল ও ইসলামিক সংস্কৃতিকে তুলে ধরতে একটি মিউজিয়াম তৈরী করা হবে।

হাসান বলেন,  ফেব্রুয়ারি থেকেই পরিকল্পনা শুরু হয়েছে, ভার্চুয়াল মিটিং চলছে, তাই রাম মন্দির যতদিনে তৈরী হবে তার থেকে বেশি সময় লাগবে বাবরি মসজিদের পরিবর্তে তৈরী হওয়া মসজিদ বানাতে।