কোচবিহার শহরে ১৯ রাস্তা সংকারের কাজ শুরু, খুশি বাসিন্দারা

112

কোচবিহার, ১০ জুলাইঃ দীর্ঘ কয়েক বছর ধরে বেহাল হয়ে পড়ে থাকা কোচবিহার শহরের রাস্তা গুলো সংস্কারের কাজ শুরু করল পুরসভা। আজ কোচবিহার শহরের ১২ নম্বর ওয়ার্ডে রবীন্দ্র নগর বাজার মাঠ এলাকার একটি রাস্তার কাজের আনুষ্ঠানিক সুচনা হয়। ওই কাজের সুচনা করেন কোচবিহার সদর মহকুমা শাসক তথা পুরসভার প্রশাসক রকিবুল রহমান। তিনি ওই কাজের সুচনা করতে গিয়ে বলেন, কোচবিহার শহরের মোট ১৯ টি রাস্তা সংস্কার করা হবে। আজ ১২ নম্বর ওয়ার্ডে একটি কাজের সুচনা হল। বাকি কাজ গুলো খুব দ্রুত শুরু করা হবে।

কোচবিহার শহরের বেশীর ভাগ রাস্তা দীর্ঘদিন থেকে সংস্কার না করায় কার্যত চলাচলের অযোগ্য হয়ে পড়েছিল। বর্ষা শুরু হতেই জল কাঁদায় সেই রাস্তা গুলো আরও বেহাল হয়ে পড়েছে। এনিয়ে পুরসভা ঘেরাও করে একাধিকবার আন্দোলন করেছিলেন শহরের বাসিন্দারা। প্রত্যেকবার প্রতিশ্রুতি দেওয়া ছাড়া কাজের কাজ কিছুই হয়নি। ফলে জনমানসে এ নিয়ে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছিল। ২০১৯ সালের লোকসভা এবং ২০২১ সালের বিধানসভা নির্বাচনে এই শহরে ব্যাপক ভোটে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের পিছিয়ে পড়ার কারন হিসেবে অনেকেই বেহাল পৌর পরিষেবাকেই দায়ি করেছেন।

আর তাই এবার ক্ষমতায় ফিরেই রাজ্য সরকার পুরসভার প্রশাসক পদ থেকে যেমন দলীয় নেতাদের সরিয়ে দিয়ে মহকুমা শাসককেই দায়িত্ব দিয়েছে। তেমনি পুর এলাকার সামগ্রিক উন্নয়নে অর্থ বরাদ্দ করে ইতিমধ্যেই কাজ শুরু করা হয়েছে।

এদিন ১২ নম্বর ওয়ার্ডের এক বাসিন্দা বলেন, এখন পুরসভার পরিষেবা মূলক কাজ দেখে মনে হচ্ছে রাজনৈতিক দলের নেতার থেকে প্রশাসনিক পদে থাকা আধিকারিকরাই ভালো। কিছু কাজ তো হবে। মানুষ পরিষেবা টুকু তো পাবে।