কাজ করতে নির্মীয়মাণ সেপটিক ট্যা‌ঙ্কে নেমে মৃত দুই শ্রমিক

0
40

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৫ অগাস্ট, হুগলিঃ কাজ করতে নির্মীয়মাণ সেপটিক ট্যাঙ্কে নেমে মৃত্যু হল দুই শ্রমিকের। ঘটনাটি ঘটেছে সিঙ্গুর থানার অন্তর্গত রতনপুর গ্রামে। মৃতরা হলেন গণেশ মান্না (৪০) ও সুব্রত দাস (৫২)। একজনের বাড়ি সিঙ্গুর। অন্য জন ধনেখালি এলাকার বাসিন্দা।

শনিবার সকালে সিঙ্গুরের রতনপুর এলাকায় চন্দনা মাইতির বাড়ির নির্মীয়মাণ সেপটিক ট্যাঙ্কে কাজ করতে যান তাঁরা। জানা গেছে, প্রথমে এক জন শ্রমিক সেপটিক ট্যাঙ্কের ভেতরে নেমেছিলেন। ডাকাডাকি করে তাঁর কোনও সাড়াশব্দ না পেয়ে অপরজনও ট্যাঙ্কের ভিতরে নামেন। তার পর ওই দ্বিতীয় ব্যক্তিরও কোনও সাড়াশব্দ পাওয়া যায়নি।

বাড়ির লোকের চিৎকার চেঁচামেচিতে ছুটে আসে আশেপাশের বাসিন্দারা। খবর দেওয়া হয় সিঙ্গুর থানায় এবং দমকল বিভাগে। দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে দু’‌জনকে উদ্ধার করে সিঙ্গুর হাসপাতালে পাঠালে চিকিৎসকরা দুই শ্রমিককে মৃত ঘোষণা করেন। সিঙ্গুর থানার পুলিশ মৃতদেহ দুটি ময়নাতদন্তের জন্য সিঙ্গুর গ্রামীণ হাসপাতালে পাঠিয়েছে।

দমকল আধিকারিক মলয় মজুমদার জানিয়েছেন, সেপটিক ট্যাঙ্কের ভিতরে দু’‌জন কাজ করতে নেমে সংজ্ঞাহীন হয়ে পড়েন। দু’‌মাস আগে তৈরি হওয়া সেপটিক ট্যাঙ্কে বাঁশ ও কাঠের পাঠাতন খুলতে নেমেছিল তারা। নতুন হলেও সেপটিক ট্যাঙ্কের মুখগুলি বন্ধ থাকায় মিথাইল গ্যাসের সৃষ্টি হয়েছিল। সে কারণেই দুর্ঘটনা ঘটেছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here