ভিন রাজ্যে কাজে গিয়ে শ্রমিকের মৃত্যু,কফিনবন্দি দেহ আসল বাড়িতে

102

বিশ্বজিৎ মণ্ডল, মালদাঃ ভিন রাজ্যে কাজে গিয়ে শ্রমিকের মৃত্যু। ঘটনাটি রতুয়া-১ ব্লকের ভাদো এলাকার। মৃত শ্রমিকের নাম নাম শেখ তাজুল (৪২) বৃহস্পতিবার রাতে কফিনবন্দি মৃতদেহ নিয়ে আসা হয় তার বাড়িতে। এলাকায় শোকের ছায়া।

পরিবার সূত্রে জানা গিয়েছে, প্রায় কুড়ি দিন আগে রুজি রোজগারের তাগিদে পাড়ি দিয়েছিল মুম্বাই সেখানে শ্রমিক হিসেবে পুরনো বিল্ডিং ভাঙ্গার কাজে নিযুক্ত ছিল। অন্যান্য দিনের মতো গত মঙ্গলবারও কাজে বেরিয়ে ছিল শেখ তাজুল কর্মরত অবস্থায় চারতলা বিল্ডিং থেকে পরে যায়। তড়িঘড়ি তাকে আশঙ্কাজনক অবস্থায় নিয়ে যাওয়া হয় স্থানীয় এক বেসরকারি নার্সিংহোমে। তবে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করে।

মৃত শেখ তাজুল এক নিকট আত্মীয় জানান, তার পরিবারে রয়েছে স্ত্রী লাইলি বিবি সহ এক মেয়ে ও চার ছেলে। খুব অভাব অনটনে চলছিল সংসার, পেটের তাগিদে মাঝেমধ্যে যেতে হচ্ছিল ভিন রাজ্যে কাজ করতে। মঙ্গলবার সন্ধ্যায় মৃত্যুর সংবাদ শুনতে পাই। সংসারে রোজগারের একমাত্র ছিল শেখ তাজুল।

ঘটনার খবর শুনে মৃত শেখ তাজুলের বাড়িতে এসে হাজির হয় স্থানীয় জেলা পরিষদের সদস্য হুমায়ুন কবির(বাজনা),তার পরিবারের সাথে কথা বলেন এবং সরকারি অনুদানের সহযোগিতার আশ্বাস দেন।