দক্ষিণ দিনাজপুর জেলা তথ্য সংস্কৃতি দপ্তর এর উদ্যোগে পালিত হল বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবস

42

নিজস্ব সংবাদদাতা, বালুরঘাটঃ  আজ বাইশে শ্রাবণ। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবস। প্রতিবছর আজকের দিনে সারা বাংলা জুড়ে বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে কবি গুরুকে শ্রদ্ধা জানানো হয়। কিন্তু অন্যান্য বছরের সাথে আজকের দিনের  পার্থক্য রয়েছে অনেকটাই। করোনা সংকটের জেরে জনসমাগম নিষিদ্ধ। তাই বেশিরভাগ মানুষ নিজের বাড়িতেই বন্দি। তাই সেভাবে পালিত হচ্ছে না এই বছরের বাইশে শ্রাবণ অনুষ্ঠানটি। তবুও বিশ্বকবি বাঙালির হৃদয়ে মননে রয়েছে।

তাই  দক্ষিণ দিনাজপুর জেলা তথ্য সংস্কৃতি দপ্তর এর উদ্যোগে ও দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবসে বিশ্ব কবি কে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করা  হয়।

দক্ষিণ দিনাজপুর জেলা তথ্য সংস্কৃতি দপ্তর এর উদ্যোগে বালুরঘাট রবীন্দ্র ভবনের সামনে রবীন্দ্রনাথের প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। আজকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ দিনাজপুর জেলার জেলাশাসক নিখিল নির্মল, দক্ষিণ দিনাজপুর জেলার অতিরিক্ত জেলা প্রণব কুমার ঝাঁ, দক্ষিণ দিনাজপুর জেলার তথ্য সংস্কৃতি আধিকারিক শান্তনু চক্রবর্তী, সহ  অনান্য বিশিষ্টজনেরা।

এদিনের অনুষ্ঠানটিতে সম্পূর্ণ সামাজিক দূরত্ব বজায় রেখে ছোট্ট একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে রবীন্দ্রনাথের স্মৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করে জেলা তথ্য সংস্কৃতি দপ্তর ও দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন।