বিশ্বকাপে দুরন্ত ফর্মের পুরস্কার, সামির গ্রামে স্টেডিয়াম বানাচ্ছে যোগী সরকার

0
47

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১৮ নভেম্বর, লখনউঃ বিশ্বকাপে আগুনে বোলিং পারফরম্যান্স দিয়ে সকলের নজর কেড়ে নিয়েছেন মহম্মদ সামি৷ ৬ ম্যাচে ২৩ উইকেট নিজের ঝুলিতে পুরেছেন ভারতীয় পেসার। বিশ্বকাপের ফাইনাল ম্যাচের ঠিক আগে ভারতীয় ক্রিকেট দলের এই বোলার পেলেন এক বিশাল উপহার। সামির গ্রামে স্টেডিয়াম বানাতে চলেছে যোগী সরকার।

প্রসঙ্গত, মহম্মদ সামির ক্রিকেট কেরিয়ার বাংলাতেই শুরু। বাংলা রনজি দলে খেলে ভারতের জার্সি পেয়েছেন৷ তবে তিনি জন্মেছেন উত্তরপ্রদেশের আমরোহাতে৷ আমরোহা জেলার, সাহসপুর গ্রামে শামির বড় হওয়া। সেখানেই স্টেডিয়াম ও জিম তৈরির কথা ঘোষণা করেছে যোগী সরকার। ইতিমধ্যে সামির গ্রামে এসে ঘুরেও গিয়েছেন সরকারি প্রতিনিধিরা।

জানা গিয়েছে, ১ হেক্টর জমির উপর তৈরি হতে নতুন স্টেডিয়ামটি। জিমও হবে তার লাগোয়াই। প্রাথমিক ভাবে স্টেডিয়াম তৈরির খরচ হিসেবে ৫ কোটি টাকা ধার্য করা হয়েছে। একইসঙ্গে জানা গিয়েছে, স্টেডিয়ামটির ভিত্তি প্রস্তর স্থাপন হতে পারে সামির বাবা-মা’র হাতেই। এই স্টেডিয়ামে নানা ধরনের খেলাধুলার সুবিধা থাকবে। কোচিংয়েরও ব্যবস্থাও থাকবে।

সরকারের মতে, এটি শুধুমাত্র এই জেলার খেলোয়াড়দের জাতীয় পর্যায়ে তাদের প্রতিভা প্রদর্শনের সুযোগ দেবে না, আশেপাশের জেলার সম্ভাবনাময় ক্রীড়াবিদরাও এখান থেকে কিছু করে দেখানোর সুযোগ পাবেন৷ খুব শীঘ্রই এই স্টেডিয়ামের উদ্বোধন করার কথা জানিয়েছেন যোগী সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here