পুজোর আগে মুখের রুগ্নতা দূর করতে এই কাজ গুলি অবশ্যই করবেন

16

স্বাস্থ্য ডেস্কঃ আমাদের শরীরে অসুস্থতা থাকলে তার ছাপ পরতে থাকে মুখের ওপর। তাই মুখের রুগ্নতা মেটাতে পুজোর আগে রূপচর্চার দিকে বিশেষ নজর রাখুন। পুজোর দিন সকালে মুখ ভাল করে পরিষ্কার করে ময়শ্চারাইজ় করুন। সন্ধায় ঘুরতে বের হওয়ার সময় মেক-আপের আগে মুখ ভাল করে ধুয়ে নিন। বেস মেক-আপের জন্য একটু হালকা ফাউন্ডেশন বাছুন।

ত্বক শুষ্ক লাগলে ফাউন্ডেশনের সঙ্গে একটু ময়শ্চারাইজ়ার মিশিয়ে নিতে পারেন। ফাউন্ডেশনের বদলে বিবি ক্রিমও লাগাতে পারেন। বিবি ক্রিম ত্বকের সঙ্গে সুন্দরভাবে মিশে যায় এবং ত্বক উজ্জ্বল লাগে। এক উপর একটু ফেস পাউডার লাগাতে পারেন। এতে বেস মেক-আপ মসৃণ দেখাবে। চোখের ফোলাভাব দূর করার জন্য সকালবেলা চোখের নীচে ঠান্ডা জলে ডোবানো টি ব্যাগ দিয়ে অন্তত ১৫ মিনিট রাখুন। এতে ফোলাভাব অনেকটাই কমবে।

ডার্ক সার্কল ঢাকার জন্য কনসিলার লাগিয়ে ভাল করে ব্লেন্ড করে দিন। ঠান্ডা লাগার ফলে নাক লালচে হয়ে গেলে নাকেও একটু কনসিলার লাগিয়ে নিতে পারেন। চোখের খুব মোটা করে কাজল পরবেন না। এতে চোখ ছোট লাগে। বরং পোশাকের সঙ্গে মানানসই আইশ্যাডো লাগিয়ে সরু করে লাইনার পরুন। চোখের পাতায় ঘন করে মাসকারা লাগান। অসুস্থতার ফলে ঠোঁট শুষ্ক হয়ে যায়।

তাই লিপস্টিক পরার আগে ঠোঁটে পেট্রোলিয়াম জেলি বা চ্যাপস্টিক লাগিয়ে নিন। ম্যাট ফিনিশ লিপস্টিক না পরাই ভাল। এতে ঠোঁট আরও শুষ্ক হয়ে যায়। ঠোঁটে উজ্জ্বল রঙের লিপস্টিক পরুন। এতে চেহারার ফ্যাকাশেভাব অনেকটাই ঢেকে যাবে। প্যান্ডেলে ঘুড়তে যাওয়ার আগে এভাবে মেক-আপ করলে আপনার ত্বককে যথেষ্ট উজ্জ্বল দেখাবে।