লকআপে যুবককে পিটিয়ে মারার অভিযোগ, উত্তাল নবগ্রাম

0
20

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৫ অগাস্ট, মুর্শিদাবাদঃ থানার লকআপে যুবককে পিটিয়ে খুনের অভিযোগ উঠল। মুর্শিদাবাদের নবগ্রামের ঘটনা। থানা ঘেরাও করে তুমুল বিক্ষোভ স্থানীয়দের। পরিস্থিতি সামাল দিতে বাধ্য হয়ে টিয়ার গ্যাসের শেল ফাটায় পুলিশ।

জানা গিয়েছে, পুলিশকর্মী প্রদীপ ঘোষের বাড়িতে চুরির অভিযোগে বুধবার রাতে গোবিন্দ ঘোষ (৩০) নামে ওই যুবককে গ্রেপ্তার করে পুলিশ। থানার লকআপে আটকে জেরা করা হচ্ছিল তাকে। অভিযোগ, জিজ্ঞাসাবাদ চলাকালীন থানার লকআপে বেধড়ক মারধর করা হয় তাকে। তার ফলে ওই যুবকের মৃত্যু হয় বলেই দাবি পরিবারের।

মৃতের বাবা এই ঘটনায় নবগ্রাম থানার ওসি অমিতকুমার ভকতকেই সরাসরি দায়ী করেছেন। তিনি বলেন, “প্রদীপ ঘোষ পুলিশকর্মী। তাঁর অভিযোগ পেয়েই নবগ্রাম থানার পুলিশ তুলে নিয়ে গিয়েছিল আমার ছেলেকে। থানার মধ্যেই ওকে পিটিয়ে মেরেছে ওসি।”

মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। এলাকাবাসী থানা ঘেরাও করে। থানা লক্ষ্য করে ইট ছুঁড়তে শুরু করে উন্মত্ত জনতা। পরিস্থিতি সামাল দিতে হয়ে বেশ খানিকটা বেগ পেতে হয় পুলিশকে। বাধ্য হয়ে কাঁদানে গ্যাসের শেল ফাটানো হয়। এখনও এলাকায় চাপা উত্তেজনা রয়েছে।

পুলিশ জানিয়েছে, ঘটনাটি জানিয়ে মুর্শিদাবাদ জেলা পুলিশের পক্ষ থেকে ইতিমধ্যেই রাজ্য ও কেন্দ্রের মানবাধিকার কমিশনকে চিঠি পাঠানো হয়েছে। যুবকের দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। সেই রিপোর্ট হাতে আসার পর উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here